প্রচ্ছদ খেলা ক্রিকেট কেমন আছেন আমাদের সাকিব আল হাসান?

কেমন আছেন আমাদের সাকিব আল হাসান?

39
কেমন আছেন আমাদের সাকিব আল হাসান?

এশিয়া কাপের শেষের দিকে সাকিব আল হাসানের না থাকাটা বাংলাদেশ দলের জন্য ছিল খুবই হতাশাজনক।

আঙুলের সেই চোটের জন্য ক্রিকেটে এ বছরই আর হয়তো ফিরছেন না টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক। চিকিৎসার জন্য এখন অস্ট্রেলিয়ার আছেন তিনি।

দেশ ছাড়ার আগে সাকিব বলেছিলেন, তাঁর চোটাক্রান্ত আঙুল আর কখনওই পুরোপুরি ঠিক হবে না। আর স্বাভাবিকভাবেই দেশের অন্যতম সেরা এই টাইগার তারকার এমন বক্তব্য দেশের ক্রিকেটাবেগে উদ্বেগ ছড়িয়ে। কিন্তু পরদিনই আবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চিকিৎসক দেবাশীষ চৌধুরীর ব্যাখ্যায় ছিল সবাইকে আশ্বস্ত করার চেষ্টা।

সাকিবের আঙুল শতভাগ ঠিক না হলেও ক্রিকেট খেলার মতো যথেষ্ট কার্যকরী অবস্থায় পৌঁছানোর সম্ভাবনায়ই তিনি জোর দিয়েছেন বেশি।

এদিকে, মেলবোর্নে গিয়ে সাকিব হাসপাতালে ভর্তি হয়েছেন। নানা রকম পরীক্ষা-নিরীক্ষা শেষে গতকালই তাঁকে দেখার কথা ছিল হস্ত বিশেষজ্ঞ গ্রেগ হোয়ের।

এশিয়া কাপ শেষেই সাকিব আঙুলে অস্ত্রোপচার করাবেন- এমনটাই কথা ছিল। কিন্তু আবুধাবিতে পাকিস্তানের বিপক্ষে অঘোষিত সেমিফাইনালে পরিণত হওয়া ম্যাচের দিনই দেশে ফিরে আসা এই অলরাউন্ডার পরদিনই অসহ্য ব্যথায় ফুলে যাওয়া আঙুল নিয়ে ভর্তি হন ঢাকার একটি হাসপাতালে। তখনই ধরা পড়ে তাঁর আঙুলে আসলে ইনফেকশন হয়েছে।

যা অস্ত্রোপচারের চিন্তাকেও পিছিয়ে দিয়েছে অনির্দিষ্টকালের জন্য। ইনফেকশন না সারিয়ে তো আর অস্ত্রোপচার করানো যাবে না। সেটি সেরে গেলে আদৌ অস্ত্রোপচারের প্রয়োজন আছে কি না, সে বিষয়েও মত দেওয়ার কথা আছে গ্রেগ হোয়ের। তার আগে আপাতত পরীক্ষা-নিরীক্ষার ফল জানার অপেক্ষা।

সম্পাদক/এসটি