প্রচ্ছদ স্বাস্থ্য খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে মওদুদসহ আইনজীবীরা হাসপাতালে

খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে মওদুদসহ আইনজীবীরা হাসপাতালে

71
খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে মওদুদসহ আইনজীবীরা হাসপাতালে

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদের নেতৃত্বে চার আইনজীবী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) গেছেন।

আজ রোববার বেলা ১২টার দিকে তাঁরা হাসপাতালে যান।

এর আগে সকালে খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা করেন বিএসএমএমইউর মেডিকেল বোর্ডের পাঁচজন চিকিৎসক।

চলতি বছরের ৮ ফেব্রুয়ারি জিয়া এতিমখানা দুর্নীতি মামলায় বেগম জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন আদালত। ওই দিনই পুরান ঢাকার নাজিম উদ্দিন রোডের পুরানো ঢাকা কেন্দ্রীয় কারাগারে নেওয়া হয় বেগম জিয়াকে।

এরপর থেকে গত আট মাস ধরে কারাগারে আছেন বিএনপি চেয়ারপারসন। কারাবাসের কয়েকদিন পর থেকেই নিজেকে অসুস্থ বলে দাবি করে আসছিলেন খালেদা। চিকিৎসার জন্য ইউনাইটেড হাসপাতালেও ভর্তি হতে চেয়েছিলেন তিনি। কিন্তু আদালতের নির্দেশে গতকাল শনিবার তাঁকে বিএসএমএমইউতে ভর্তি করা হয়।

খালেদাকে দেখলেন ৫ চিকিৎসক

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে থাকা বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া দেখেছেন তাঁর জন্য গঠিত মেডিকেল বোর্ডের পাঁচ চিকিৎসক।

আজ রোববার বেলা সাড়ে এগারো টার দিকে তাঁরা বেগম জিয়ার কেবিনে যান এবং স্বাস্থ্য পরীক্ষা করেন। এ সময় তাঁদের সঙ্গে ছিলেন বেগম জিয়ার ব্যক্তিগত চিকিৎসক ডা. মামুন রহমান।

বিএসএমএমইউ`র মেডিসিন বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ডা. মো আব্দুল জলিল চৌধুরীর নেতৃত্বে বেগম জিয়ার জন্য গঠিত মেডিকেল বোর্ডে আছেন ফিজিক্যাল মেডিসিনের সহযোগী অধ্যাপক ডা.বদরুন্নেসা, ডা. সৈয়দ আতিকুল হক, ডা. সজল কৃষ্ণ ব্যানার্জী এবং ডা. নকুল কুমার দত্ত।

খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষার ফল ও চিকিৎসকদের প্রতিবেদন আজ দুপুরে সাংবাদিকদের সংবাদ সম্মেলন করে জানানো হবে বলে জানিয়েছেন মেডিকেল বোর্ডের চিকিৎসকরা।

সম্পাদক/এসটি