প্রচ্ছদ বাংলাদেশ জাতীয় ‘ড. কামাল হোসেনরা সরকার পতনের ষড়যন্ত্রে লিপ্ত’

‘ড. কামাল হোসেনরা সরকার পতনের ষড়যন্ত্রে লিপ্ত’

47
‘ড. কামাল হোসেনরা সরকার পতনের ষড়যন্ত্রে লিপ্ত’

আইন, বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক বলেছেন, ড. কামাল হোসেনরা সিনহাকে নিয়ে জুডিশিয়ালি ক্যু করার চেষ্টা করেছিল।

সেই চেষ্টা নস্যাৎ করে দেওয়া হয়েছিল। বর্তমানে তারা যুক্তরাষ্ট্রকে সঙ্গে নিয়ে সরকার পতনের অপচেষ্টায় লিপ্ত রয়েছে। এর অংশ হিসেবে ঢাকায় মার্কিন রাষ্ট্রদূতকে নিয়ে কামাল হোসেনরা একটি সভাও করেছেন।’

আজ শুক্রবার বেলা ১১ টার সময় ব্রাহ্মণবাড়িয়ায় আখাউড়া উপজেলার মোগড়া উচ্চ বিদ্যালয় মাঠে একটি আলোচনা সভার বক্তব্যে এসব কথা বলেন তিনি।

আইনমন্ত্রী এসময় আরও বলেন, ‘আমার মোবাইলে এসএমএস দিয়ে বলা হয়েছে-ক্ষমতাতো গেলো, বেরুবেন কোন দিক দিয়ে। আমরা ছোট মন নিয়ে রাজনীতি করি না। আওয়ামী লীগ জনগণকে নিয়ে রাজনীতি করে, আমাদের মন বিশাল। আমাদেরকে ভয় দেখিয়ে লাভ নেই।’

সভায় আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা, আখাউড়া উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক জয়নাল আবেদীনসহ স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

‘ড. কামাল এখন চোরদের সাথী হয়েছেন’

কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী বলেছেন, ‘১৯৭৫ সা‌লে ১৬ আগস্ট শেখ হা‌সিনার অনু‌রোধ রা‌খেন নাই ড. কামাল। সেই তিনি এখন চো‌রে‌দের সাথী হ‌য়ে‌ছেন।’

আজ শুক্রবার জাতীয় প্রেসক্লা‌বের কনফা‌রেন্স লাউ‌ঞ্জে বাংলা‌দেশ প্রগ‌তিশীল কলা‌মিস্ট ফোরামের উদ্যোগে ‘ষড়যন্ত্র যু‌গে যু‌গে’ শীর্ষক এক সে‌মিনা‌রে তি‌নি এই মন্তব্য করেন।

কৃষিমন্ত্রী ব‌লেন, ১৯৭৫-এ জাতির পিতাকে হত্যার প‌রে ড. কামাল হো‌সেনকে মোস্তাক সরকার‌কে স্বীকৃতি না দেওয়ার অনুরোধ ক‌রে‌ছি‌লেন শেখ হা‌সিনা ও শেখ রেহেনা। কিন্তু ড. কামাল তাতে অস্বীকৃতি জানান। দে‌শে যারা লুটপাট ক‌রে‌ছে ড. কামাল আজ তা‌দের সঙ্গ দি‌চ্ছেন। সেইসঙ্গে, শেখ হা‌সিনার বিরু‌দ্ধে ষড়য‌ন্ত্রে লিপ্ত হয়েছেন।

অধ্যাপক মিজানুর রহমা‌নের সভাপ‌তি‌ত্বে বাংলা‌দেশ ব্যাং‌কের সা‌বেক গভর্নর ড. মোহাম্মদ ফরাস উদ্দিন, প‌রিকল্পনা ক‌মিশ‌নের সি‌নিয়র স‌চিব ড. শামসুল আলমসহ আরও অনেকে সে‌মিনা‌রে উপ‌স্থিত ছি‌লেন।

দেশে কোনো সরকার নেই: মওদুদ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, সময় আসছে একটা সক্রিয় ঈমানি ভূমিকা পালন করার। সব কিছু দেখে মনে হয় দেশে কোনো সরকার নেই। র‌্যাব আছে, পুলিশ আছে, কিন্তু কোনো সরকার আছে বলে মনে হয় না। বাংলাদেশ ব্যাংক থেকে টাকা পাচার হয়ে গেলো। সোনা থেকে শুরু করে কয়লা পর্যন্ত চুরি করা হলো, কিন্তু কাউকে গ্রেফতার করা হয়নি। সরকার থাকলে এগুলো হওয়ার কথা নয়।

শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে নাগরিক অধিকার আন্দোলন ফোরাম আয়োজিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ একথা বলেন।

মওদুদ বলেন, বিএনপি সভাপতি খালেদা জিয়া কারাগারে। আমরা সবাই মামলায় জর্জরিত। আমাদের এমন কোনো নেতাকর্মী নেই যারা মামলার আসামি নয়। কিন্তু তাতে কি হয়েছে? প্রকৃতির যে আইন, নিয়ম এগুলো নিজস্ব গতিতে চলে।

নির্বাচনে অনিয়ম হতেই পারে প্রধান নির্বাচন কমিশনারের এমন বক্তব্যের কড়া সমলোচনা করে মওদুদ বলেন, এই কথা বলার পর তার (নির্বাচন কমিশনার) পদে থাকার কোনো যৌক্তিকতা নেই। অবিলম্বে আমরা তার পদত্যাগ দাবি করছি।

আয়োজক সংগঠনের উপদেষ্টা সাঈদ আহমেদ আসলামের সভাপতিত্বে এবং সংগঠনের সাধারণ সম্পাদক এম জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় মতবিনিময় সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম আলাল প্রমুখ বক্তব্য দেন।