প্রচ্ছদ বাংলাদেশ জেলা কোন ষড়যন্ত্রই অামীর খসরুকে দমাতে পারবে না: চট্টগ্রাম বিএনপি

কোন ষড়যন্ত্রই অামীর খসরুকে দমাতে পারবে না: চট্টগ্রাম বিএনপি

64
কোন ষড়যন্ত্রই অামীর খসরুকে দমাতে পারবে না: চট্টগ্রাম বিএনপি

চট্টগ্রাম ব্যুরো: কোন ষড়যন্ত্রই অামীর খসরু মাহমুদ চৌধুরীকে দমাতে পারবে না, মিথ্যা মামলা দিয়ে সত্যকে গলা টিপে হত্যা করা যাবে না, সরকারের পায়ের তলার মাটি সরে গেছে তাই পাগলের মতো একের পর এক বিএনপি নেতা কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে অাওয়ামী লীগ সরকার স্বর্ণ চুরি, কয়লা চুরিসহ তাদের দূর্নীতি অাড়াল করার চেষ্টা করছে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন।

মঙ্গলবার বিকেলে নগরীর নাসিমন ভবনস্থ বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য অামীর খসরু মাহমুদ চৌধুরীর মামলা প্রত্যাহারের দাবিতে চট্টগ্রাম মহানগর বিএনপির উদ্যোগে প্রতিবাদ সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক অাবুল হাশেম বক্করের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য শামসুল অালম, সিনিয়র সহসভাপতি অাবু সুফিয়ান, সহসভাপতি এম এ অাজিজ, মোহাম্মদ মিয়া ভোলা, যুগ্ম সম্পাদক কাজী বেলাল, অাবুল হাশেম, ইসমাইল হোসেন, অাবদুল মন্নান, ইয়াছিন চৌধুরী লিটন, জাহাঙ্গীর অালম,অানোয়ার হোসেন লিপু, মনজুরুল অালম মনজু, শ্রমিক দল নেতা নুরুল্লাহ বাহার, মহানগর স্বেচ্ছাসেবকদলের সভাপতি রাশেদ খান, সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলু, মহিলা দলের সভানেত্রী ফাতেমা বাদশা, সাধারণ সম্পাদিকা জেলী চৌধুরী।

গম নিয়ে সাগরে ডুবেছে লাইটারেজ জাহাজ

জে. জাহেদ, চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম বন্দরের বহির্নোঙ্গরের কাছে সন্দ্বীপ চ্যানেলে দুই নৌযানের সংঘর্ষে গমবোঝাই একটি লাইটারেজ জাহাজ ডুবে গেছে।

মঙ্গলবার ভোর রাতে বন্দর সীমা থেকে পাঁচ নটিক্যাল মাইল দূরে এমভি পাটগাটি-২ নামের জাহাজটি ডুবে যায় বলে চট্টগ্রাম বন্দরের সচিব ওমর ফারুক জানান।

তিনি বলেন, ওই জাহাজে থাকা ১৪ জন নাবিকের সবাইকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় বন্দর চ্যানেলে জাহাজ চলাচলে কোনো সমস্যা হচ্ছে না।

বন্দরের কাছে সাগরের গভীরতা কম হওয়ায় বিদেশ থেকে আমদানি করা পণ্য নিয়ে আসা বড় জাহাজগুলো সরাসরি জেটিতে ভিড়তে পারে না।

সেসব জাহাজ গভীর সমুদ্রে নোঙ্গর করে রাখা হয় এবং ছোট আকারের লাইটারেজ জাহাজের মাধ্যমে ধাপে ধাপে সেই পণ্য খালাস করে নিয়ে আসা হয় ডাঙ্গায়।

বহির্নোঙ্গরে থাকা এরকম একটি বড় জাহাজ থেকে ১১০০ টন গম নিয়ে নারায়ণগঞ্জের দিকে যাচ্ছিল এমভি পাটগাটি-২।

ওই জাহাজের উদ্ধার হওয়া নাবিক নূর উদ্দিন বলেন, এমভি আবদুল্লাহ আসিফ-১০ নামে একটি লাইটারেজ রাত আড়াইটার দিকে সন্দ্বীপ চ্যানেলে পাটগাটিকে ধাক্কা দেয়। এতে পাটগাটির তলা ফুটো হয়ে যায় এবং জাহাজটি দ্রুত সাগরে ডুবে যায়।

নূর উদ্দিন জানান, তারা জাহাজে মোট ১৪ জন ছিলেন। জাহাজডুবির সময় আশপাশে থাকা অন্যান্য লাইটারেজ ও ট্রলার তাদের কয়েকজনকে উদ্ধার করে। পরে নৌবাহিনীর জাহাজ এসে সকালের মধ্যে বাকি সবাইকে উদ্ধার করে।