প্রচ্ছদ মুক্ত মতামত ইসলাম ‘শান্তির ধর্ম’ হলে কেনো আমাদের হত্যা করতে চায়: লোপা রহমান

ইসলাম ‘শান্তির ধর্ম’ হলে কেনো আমাদের হত্যা করতে চায়: লোপা রহমান

1128
ইসলাম ‘শান্তির ধর্ম' হলে কেনো আমাদের হত্যা করতে চায়: লোপা রহমান

আমাকে যারা ভালোবাসেন সেই আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব আমাকে ইদানীং সবসময় উপদেশ দিচ্ছেন যে, মানুষের ধর্ম বিশ্বাসে আঘাত দিয়ে কেনো আমি নিজের বিপদ টেনে আনছি।

তারা এও বলছেন যে, তারা আমাকে অনেক ভালোবাসেন আর তাই চাচ্ছেন না যে, আমার জীবনের উপর কোনও হামলা আসুক, আমার সন্তানরা মাতৃহারা হোক!

মজার ব্যাপার হচ্ছে, এই সমস্ত কাছের মানুষরা আবার সেই সাথে ‘ইসলাম শান্তির ধর্ম এবং ইসলাম মানেই শান্তির আহবান’ তা বিশ্বাস করে! ব্যাপারটা আমার কাছে খুবই অবাক লাগে, ইসলাম যদি আসলেই শান্তির ধর্ম হয়, তাহলে সেটার বিপক্ষে কথা বললে কেনো মানুষের জীবন হুমকির মুখে পড়ে যায়- তা একবার বলবেন কি?

আপনাদের বিনীতভাবে জানাচ্ছি, আমার এক জীবনের কথা ভেবে আরও লাখো মানুষের জীবন যেখানে বিপন্ন সে নিয়ে প্রতিবাদ করবো না- এমন কাপুরুষ আমি নই, কখনো ছিলাম না। হোলি আর্টিজানের মতো বিভৎস ঘটনা যেখানে ছোট ছোট মেধাবী তরুণ ছেলেদের মাথা সেই ইসলামের নামেই বিনষ্ট করে আরও লাখো নির্দোষ প্রাণের রক্ত দিয়ে শহীদ শহীদ খেলা দেখেও নিরব থাকা, কিংবা নির্লজ্জের মতো ভুলে যাওয়া- আপনারা পারলেও আমি লোপা চুপ থাকতে পারবো না।

ইসলাম প্রসারে যেই মানুষের মৃত্যু হবে তাকে সর্বোচ্চ বেহেশতের লোভ দেখিয়ে তাকে শহীদ নাম দেওয়া- আপনারা মেনে নিলেও আমি এবং আমার মতো অনেকেই মানবো না। বিভিন্ন ধর্মের নোংরা কুৎসিত দিকগুলো আমরা সাধারণ মানুষের সামনে সচেতনতা বৃদ্ধির জন্য তুলে ধরবোই- যাতে আরো হাজারো নির্দোষ মানুষগুলো এই ধর্মের নামে নিজেদের জীবনে অকাল মৃত্যু ডেকে না আনে।

পরজীবনের হুরের লোভে এ সুন্দর সহজ পৃথিবীতে যেনো নৈরাজ্য সৃষ্টি না করে, যেনো তারা মানব ধর্মেরই গুণগান সবার আগে করে। আমার মতো মানুষ যারা নিজের জীবনের ঝুঁকি নিয়েও কোনও পুরস্কারের লোভ ছাড়াই কেবলমাত্র মানব ধর্মের জন্য কাজ করে যাবো আমৃত্যু।

কথাটা মনে রাখবেন, আর মনে না রাখতে পারলে যান এখনি একটু ‘মলত্যাগ’ আসুন, তবে ‘মলত্যাগ’ শেষে কাফেরদের বানানো tissue ব্যবহার না করে নবীজির মতো মাটি কিংবা পাথর দিয়ে ঘষাঘষি করে পাক-পবিত্র হওয়ার নেকী হাসিল করতে ভুলবেন না কিন্তু।

love u all Mankind
চার বছর আগের আমি যখন হিজাব পরতাম, কালো কাগজ একটা দাঁতের মধ্যে লাগিয়ে ফোকলা সেজেছিলাম। সহজ সাধারণ ছোট্ট একটা মজা।

কিন্তু এই মজাটিই কি ইসলামের সাথে যায় যেখানে নারীদের ঢাকনা দিয়ে রাখা বাঞ্ছনীয়, সুরা আহযাবে নারীদেরকে গৃহের মধ্যে অবস্থানের নির্দেশ, মাহরাম ছাড়া তারা একা কোথাও চলাফেরা করাও হারাম। সেখানে হিজাব পরিধান করে social media তে ঢং ঢাং করা ইসলামের সাথেই ফাজলামি ছাড়া আর কিছুই না।

আমি কিন্তু আমার নিজেকেই বললাম, অন্য হিজাবী বোনরা personally নেবেন না কিন্তু প্লীজ। আপনারা অনেক ভালো মাশাল্লাহ।

যাই হোক নিজের সাথে নিজে প্রতারণা করবো না আর তাই আজ প্রায় দেড় বছরেরও বেশী হিজাব খুলে আমি আমার আপন সত্তা লোপাকে পেয়েছি… এ পাওয়া এক পরম পাওয়া এবং এর থেকে সুখের আর কিছু হয় না।

নিজে সুখে থাকলেই সে সুখ জগতে বিতরণ করা যায় বলে আমি বিশ্বাস করি। love u all Mankind.

…………………………………………………………………………………………….

মুক্ত মতামত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত ও মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। shompadak.com-এর সম্পাদকীয় নীতির সঙ্গে যার মিল আছে এমন সিদ্ধান্তে আসার কোন যৌক্তিকতা সর্বক্ষেত্রে নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে shompadak.com আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় গ্রহণ করে না।

লোপা রহমানের ভাইরাল ভিডিও: